শনিবার, ০৩ জুন ২০২৩, ০৪:৩৭ পূর্বাহ্ন

শ্রমিকদের আসা যাওয়ার জন্য রবিবার ১২ টা পর্যন্ত  চলবে বাস ও লঞ্চ

রিপোটারের নাম
প্রকাশের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১

দি বাংলা খবর ::দেশের শিল্প-কারখানা খুলছে রোববার থেকে। শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে কঠোর বিধিনিষেধের মধ্যেই রোববার দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সব ধরনের গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বিষয়টি নিশ্চিত করেছেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান। গণমাধ্যমকে তিনি জানান, শ্রমিকদের স্বার্থে সরকার গণপরিবহন চলাচলের ওপর বিধি-নিষেধ শিথিল করেছে।

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ  বলেন, শ্রমিকদের জন্য ১৬ ঘন্টা বাস চালু থাকবে। বাস চালুর স্বিদ্বান্ত কে দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, তার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর কথা হয়েছে। শ্রমিকদের আনার জন্য বাস চলাচল করতে পারবে বলে জানানো হয়েছে।

জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  বলেন, বাস চালুর বিষয়ে আমি কিছু জানি না। এবিষয়ে কেবিনেট মেম্বারের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তিনি বলতে পারবেন বাস চালুর বিষয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি সূত্র জানিয়েছে, ব্যবসায়ীদের অনুরোধে ১ আগস্ট থেকে শিল্পকারখানা চালুর অনুমতি দেয় সরকার। শুক্রবার এই খবর প্রকাশের পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকার পথ ধরেছেন শ্রমিকেরা। গণপরিবহন বন্ধ থাকায় ভ্যান-রিকশাসহ নানাভাবে ঢাকায় আসছেন তারা। ঢাকার প্রবেশপথগুলোতে শনিবার বহু মানুষকে হেঁটে আসতে দেখা যায়। ঢাকামুখী মানুষের ঢল নামে শিমুলিয়া ও পাটুরিয়া ফেরিঘাটে। এই পরিস্থিতিতে শনিবার রাত থেকে আগামীকাল রোববার পর্যন্ত সারা দেশ থেকে শ্রমিকদের ঢাকা নিয়ে আসার জন্য বাস চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মাঠপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ